Ssc Result 2017,Jsc Result 2017,Psc Result 2017,Jobs Circular

Recent Post

18 May 2016

HSC Result 2016 ৯ আগস্ট- (এইচএসসি রেজাল্ট) সবার আগে রেজাল্ট পাওয়ার সকল উপায় ও টিপস

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার অন্যতম বড় একটি পাবলিক পরীক্ষা হল এইচএসসি। ২০১6 সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামি ৯ আগস্ট। রোববার (২৬.০৭.২০১6)বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আগামী ৮ ও ৯ আগস্ট এইচএসসি ও সমমানের ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর সময় চাওয়া হলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফল প্রকাশের জন্য ৯ আগস্ট সময়ের কথা বলা হয়েছে।

গত ১ এপ্রিল এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে।

মোট অংশ নেয়া পরীক্ষার্থীর মধ্যে এবার ছাত্র ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ও ছাত্রী ৫ লাখ ২ হাজার ৮৯১ জন। এবার ১৩টি বিষয়ের ২৫টি পত্রে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা ১১ জুন শেষ হয়। ব্যবহারিক পরীক্ষা ১৩ জুন শুরু হয়ে শেষ হয় ২২ জুন।

মোবাইলে SMS এর মাধ্যমে HSC Exam Result 2016 জানার নিয়মঃ

HSC <space> First 3 Letters of Board <space> Roll Number <space> 2016 এবার মেসেজটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন। ফিরতি এসএমএসে ফলাফল জানতে পারবেন।

অনলাইনে HSC Exam Result 2016 সংগ্রহ নিয়মঃ

অনলাইনে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে (educationboardresults.gov.bd) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল পাওয়া যাবে।

বিকল্প পদ্ধতিতে HSC Result 2016 (এইচএসসি রেজাল্ট) জানার উপায়:

Education Board Mail এ ক্লিক করে ইমেল ঠিকানা ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

[ইমেল ঠিকানা এরকম হবেঃ
dha124750@educationboard.gov.bd এখানে, dha = আপনার বোর্ড, 124750 = আপনার কলেজের EIIN NUMBER টি

Email Address এর ঘরে ই-মেইল আইডি
PASSWORD = Password এর ঘরে EIIN নাম্বার লিখে Login বাটনে ক্লিক করুন।লগ ইন করার পর ইনবক্স দেখুন। নতুন মেইল থাকবে attachment (PDF) সহকারে। ATTACHMENT এর উপর ক্লিক করে পিডিএফ ডাউনলোড করুন।

EIIN number জানা না থাকলে এখান থেকে ডাউনলোড করে দেখে নিতে পারেন। 
Share: